দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক মিজানুর রহমান

Update : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক মিজানুর রহমান

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ Happy new year 2022, অতিতের সব ভুলে গিয়ে নতুন বছর কে স্বাগত জানিয়ে, সকল জেলার সর্বস্তরের মুসলমান ভাই সহ দেশবাসীকে শুভেচছা জানান ও আগামী সকল ইউনিয়ন পরিষদের নির্বাচন সৎ ও যোগ্য ব্যক্তিকে ভোট প্রদান করার আহবান জানান দৈনিক যুগের ডাক পত্রিকার সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান তিনি বলেন

বর্তমান বাংলাদেশে যত উন্নয়ন এবং মহৎ কাজ হয়েছে তা রাজনৈতিক ব্যক্তি এবং রাজনৈতিক দলের মাধ্যমে হয়েছে। যে সমাজে ভাল নেতা এবং ভাল মানুষের নেতৃত্বের বিকাশ ঘটাতে পারে, সে সমাজে ভাল সু শাসন ও গণতন্ত্র ভোগ করতে পারে।

আমাদের গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে শক্তিশালী করনের অন্যতম মাধ্যম হল স্থানীয় সরকার নির্বাচন সমূহ। সরকার তার জন উন্নয়নে স্থানীয় কার্যক্রমসমূহ পরিচালিত করে থাকেন স্থানীয় সরকারের মাধ্যমে । গণতন্ত্রের সুশাসন নিশ্চিত করনের জন্য আমাদের স্থানীয় সরকার কাঠামো সমূহের অন্যতম হল ইউনিয়ন পরিষদের নির্বাচন ।

স্বাস্থ্য, শিক্ষা, রাস্তাঘাট, পানি, ড্রেনেজ, পয়নিষ্কাশন, বিদ্যুৎ, পরিচ্ছন্ন নগর, আবাসনসহ সকল স্থানীয় উন্নয়ন স্থানীয় সরকারের প্রতিষ্ঠান সমূহের মাধ্যমে বাস্তবায়িত হয়ে থাকে । স্থানীয় জনগণের দায়িত্বশীল শাসন ব্যবস্থায় দায়িত্ববান, সৎ, যোগ্য আধুনিক শিক্ষায় শিক্ষিত রুচিবান লোকের উপর অর্পিত না হলে জনগণের কাংক্ষিত উন্নয়নের ব্যর্ত্যয় ঘটে ।

বাংলাদেশের রাজনৈতকি দুর্বৃত্তায়নের সময়ে ভাল নেতার নেতৃত্ব বিকাশের জন্য জনগণের গুরুত্বপুর্ণ ভূমিকা রয়েছে । জনগণের কাংখিত নেতা নির্বাচনের অন্যতম মাধ্যম হল নির্বাচন । জনগণ যদি তার কাংখিত উন্নয়নের জন্য প্রতিনিধি নির্বাচনে ভুল করে তাহলে এর খেসারত জনগণকে দিতে হবে ।

আসছে আগামী বছর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । দীর্ঘ দিন পর অনুষ্ঠিতব্য নির্বাচনকে কেন্দ্র করে জনগণ এবং প্রার্থীদের মধ্যে বেশ উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে, যা গণতন্ত্রের একটি শুভ সংকেত হিসেবে পরিণত হয়েছে । চলার পথে না জেনে কোনো ছোট বড় ভুল ত্রুটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে তার সততা, যোগ্যতা, কর্মদক্ষতার মুল্যায়ন করে একজন ভাল মানুষ সৎ, যোগ্য নেতাকে আপনার মূল্যবান ভোট প্রদান করবেন ।

একজন পিতা যেমন সৎ পাত্রে কন্যা দান করে থাকেন তেমনি ভোটার হিসেবে আপনাদের কর্তব্য সৎ পাত্রে ভোট প্রদান করা । তাই বিনয়ের শ্রদ্ধায় দেশের সকল উপজেলা ও জেলার সকল ভোটারদের কাছে অনুরোধ করব সৎ, যোগ্য লোককে আগামী বছর ইউনিয়ন পরিষদের নির্বাচন এ ভোট প্রদান করুন এবং আগামী দিনে গণতন্ত্র, জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করনের লক্ষে ভাল, সৎ লোকের নেতৃত্ব বিকাশে সহায়তা করুন ।

শুভেচ্ছান্তে,

সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
error: Alert: Content is protected !!
error: Alert: Content is protected !!